বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

কবিতা

ছবি
Facebook.com/gorabasunia এ পৃথিবীর বুকে তুমি প্রস্ফুটিত সব চেয়ে সুন্দর তম ফুল, শুধু তোমা কেই দেখার জন্যে আমার হৃদয় হয় আকুল, তোমাকে সুন্দর লাগে তাই দেখি সেকি মোর কোন ভুল ? তোমার জন্যে কেঁদে কেঁদে মরে আমার পরাণ বুলবুল। শিশিরে ভেজা পাপড়ির মত ঠোট মেঘের মত নরম চুল, ফুলের চেয়েও রূপসী যে তুমি হরিণ নয়ন তোমার অতুল । তোমার রুপের আসক্তিতে ভাসে আমার হৃদয়ের দু কূল, তুমি সব চেয়ে সুবাসিত বিনোদিনী আমার বাগিচার ফুল ।

বর্ষার কবিতা

গোরাচাঁদ বসুনিয়া

বর্ষার আকাশে আজ মেঘের মেলা,
তুমি এসে শেষ বিকেলে দিলে দেখা।
তৃষ্ণার্ত হৃদয়ে যতটুকু পিপাসা,
হঠাৎ করেই বিলীন হল-
অনুতপ্ত মন শান্ত হল তোমার ছোঁয়া পেয়ে।
কল্প তরুর মায়াবী ছায়ায়-
তুমি আমি রয়েছি আজ অবেলায়।
মায়াবী চাঁদের ঈষা হয় এখন-
তোমার হাত ধরার-ও বেলায়।
পাশাপাশি দুজনা বসে-
চোখে চোখে কত কথা আজ নীরবে।
কত রাত নির্ঘুমতার পরে-
কত অলস দুপুরে ঝলসে যাবার পরে,
আজ কাছাকাছি দুজনায়-
এই মেঘলা বেলার শেষে।
ঝুমু বৃষ্টি যেন আজ আর না থামে,
একটু মেঘের ভেলা আসবে কি কাছে?
পাশাপাশি দুজনা আজ অনেক দিনের পর-
ভালবাসা যেন আজ বৃষ্টি হয়ে ঝরে।
বড় ইচ্ছে করে থমকে যেতে তখন-
সময়কে বন্দী করে তোমার-ই সাথে।
ভালবাসার বাহু ডোরে জড়াতে তোমায়,
বর্ষা বিকেল সন্ধা বেলায়।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভালবাসার কবিতা

নষ্ট হবে

এত হাসি কোথায় পেলে