বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

কবিতা

ছবি
Facebook.com/gorabasunia এ পৃথিবীর বুকে তুমি প্রস্ফুটিত সব চেয়ে সুন্দর তম ফুল, শুধু তোমা কেই দেখার জন্যে আমার হৃদয় হয় আকুল, তোমাকে সুন্দর লাগে তাই দেখি সেকি মোর কোন ভুল ? তোমার জন্যে কেঁদে কেঁদে মরে আমার পরাণ বুলবুল। শিশিরে ভেজা পাপড়ির মত ঠোট মেঘের মত নরম চুল, ফুলের চেয়েও রূপসী যে তুমি হরিণ নয়ন তোমার অতুল । তোমার রুপের আসক্তিতে ভাসে আমার হৃদয়ের দু কূল, তুমি সব চেয়ে সুবাসিত বিনোদিনী আমার বাগিচার ফুল ।

মা

এক ৮ বৎসরের বাচ্চার মা মারা গিয়েছিল।একদিন বাচ্চাটার বাবা তাকে জিজ্ঞেস করল...বাবা, বলতো তোমারনতুন মা এবং পুরাতন মায়ের মধ্যে পার্থক্য কি?বাচ্চাটি বলল, আমার নতুন মা সত্যবাদী, আর পুরাতন মা মিথ্যা বাদী ছিল।বাবা তার ছেলের কথা শুনে চমকে গেল এবং বলল কেন বাবা...তোমার যেই মা তোমাকে জন্ম দিল সে মিথ্যা বাদী, আর যে কয়েক দিন হল আসলো সে সত্য বাদী হয়ে গেল? বাচ্চাটি বলল... আমি যখন সারাদিন খুব দুষ্টামি করতাম, তখন আমার মা আমাকে বলত তুই যদি এমন দুষ্টামি করতে থাকিস তাহলে তোর খাওয়া দাওয়া বন্ধ করে দিব।তারপর সারাদিন যখন আমাকে খুজে না পেতো, তখন সারা গ্রাম খুজে আমাকে ধরে এনে নিজের পাশে বসিয়ে নিজ হাতে খায়িয়ে দিতো।আর আমার নতুন মা বলে তুই যদি এমন দুষ্টামি করিস তাহলে তোর খাওয়া দাওয়া বন্ধ করেদিব,সত্যি সত্যি আজ তিন দিন যাবত আমাকে কোন খাবা রদেয়া হয় নি।নিজের মায়ের মত মা, পৃথিবীতে কেউই আপন হতে পারে না।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভালবাসার কবিতা

নষ্ট হবে

এত হাসি কোথায় পেলে