বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

কবিতা

ছবি
Facebook.com/gorabasunia এ পৃথিবীর বুকে তুমি প্রস্ফুটিত সব চেয়ে সুন্দর তম ফুল, শুধু তোমা কেই দেখার জন্যে আমার হৃদয় হয় আকুল, তোমাকে সুন্দর লাগে তাই দেখি সেকি মোর কোন ভুল ? তোমার জন্যে কেঁদে কেঁদে মরে আমার পরাণ বুলবুল। শিশিরে ভেজা পাপড়ির মত ঠোট মেঘের মত নরম চুল, ফুলের চেয়েও রূপসী যে তুমি হরিণ নয়ন তোমার অতুল । তোমার রুপের আসক্তিতে ভাসে আমার হৃদয়ের দু কূল, তুমি সব চেয়ে সুবাসিত বিনোদিনী আমার বাগিচার ফুল ।

সময়

সময় সময় সময়।
আজকে যে ঘটনাটা নিয়ে
কাঁদছো, কয়েক মাস কিংবা কয়েক
বছর পর পেছন ফিরে ঐ একই ঘটনার কথা মনে
পড়লে খেয়াল করবা, তোমার আর কান্না পাচ্ছে না ।
কোন কোন ক্ষেত্রে পেছনের ঐ কান্নার
ঘটনার কথা মনে করলে তুমি হেসে ফেলবা
আর ভাববাঃ
"কতটা বোকাই না ছিলাম !!"
তুমি বিশ্বাস করো আর নাই করো,
"সময়"
নামের জিনিসটা সবকিছু বদলে
দেয় ।
চিন্তা ভাবনা, দুঃখ কষ্ট,
ভালোবাসা
- সবকিছু বদলে দেয় । তোমার
ভেতরটাকে সে নতুন করে সাজায় !!
আজকে তোমার কাছে যা অনেক
বেশি "ইমপরট্যান্ট" , কালবা পরশু
ঐটাই "মূল্যহীন" হয়ে যেতে পারে ।
আমাকে অনেকেই মাঝে মাঝে প্রশ্ন করেঃ
"গোরাচাঁদ দা" আমি অমুক এর থেকে কষ্ট
পেয়েছি । ভুলতে পারছি না ।
আমার আর বাঁচতে ইচ্ছা হয় না।
ডিপ্রেসড লাগে ।আমি কি করবো ??"
আমি সবাইকেই বলিঃ
"TIME is a Great HEALER !!"
সময় সব ক্ষত সারিয়ে দেয় ।সব
দুঃখ ভুলিয়ে দেয় আস্তে আস্তে
সময় নাও। ছোটবেলায় একটা খেলনা
ভেঙ্গে ছিলো দেখে চিৎকার করে
কান্না কাটি করেছো ।এখন ঐ
খেলনার কোন মূল্য আছে ??
ধাক্কা খেয়ে পড়ে গিয়ে
কতবার কেঁদেছো ?? ... এখন রাস্তায়
ধাক্কা খেয়ে পড়ে গেলে তাড়াতাড়ি
উঠে দাঁড়িয়ে আবার হাঁটা শুরু
করো, তাই না ?? কাঁদো তুমি আগের মত ??  না তো !!
সময় নাও ।সব রোগের ওষুধ হলো সময়
নেয়া ।তোমাকে কেউ কষ্ট
দিয়েছে ?? ...
একটু সময় নিয়ে কষ্ট সহ্য করো ।
এক সময় হয় কষ্টটা ভুলে
যাবা অথবা কষ্টটা আর গায়ে লাগবে না
কিংবা তুমি এই কষ্টটার কথা মনে
করে হাসবা !!
চোখ থেকে না হয় দু ফোঁটা অশ্রু
পড়লোই।হাত দিয়ে ঘুমের ওষুধটা
কিংবা ফ্যানের সাথের দড়িটা স্পর্শ
করো না। হাত দিয়ে বরং অশ্রুটুকু মুছে
ফেলো ...
ট্রাস্ট মি, সব বদলে যাবে এক সময় ।
একটাবার পেছন ফিরে দেখার জন্য
হলেও অপেক্ষা করো, সময় নাও।
মরলেই তো সব শেষ । টিকে থাকো ।
দেখোই না কি হয় !!
চোখের পানি শুকিয়ে যায় ।
কষ্টের রংগুলো একটু একটু করে অস্পষ্ট
হতে থাকে ।ব্যথা গুলো আস্তে
আস্তে কমে যায় ।সময়ে ব্যবধানে মানুষও বদলে যায়।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভালবাসার কবিতা

নষ্ট হবে

এত হাসি কোথায় পেলে