বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

কবিতা

ছবি
Facebook.com/gorabasunia এ পৃথিবীর বুকে তুমি প্রস্ফুটিত সব চেয়ে সুন্দর তম ফুল, শুধু তোমা কেই দেখার জন্যে আমার হৃদয় হয় আকুল, তোমাকে সুন্দর লাগে তাই দেখি সেকি মোর কোন ভুল ? তোমার জন্যে কেঁদে কেঁদে মরে আমার পরাণ বুলবুল। শিশিরে ভেজা পাপড়ির মত ঠোট মেঘের মত নরম চুল, ফুলের চেয়েও রূপসী যে তুমি হরিণ নয়ন তোমার অতুল । তোমার রুপের আসক্তিতে ভাসে আমার হৃদয়ের দু কূল, তুমি সব চেয়ে সুবাসিত বিনোদিনী আমার বাগিচার ফুল ।

ভালবাসা কাকে বলে ?

ভালবাসা সত্যিই ‘কারে কয়’, সেকথা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরেরও জানা ছিল না ৷ আমরা তো কোন ছাড় ৷কিন্তু, ভালবাসার সম্পর্ক কীভাবে গড়ে ওঠে,সেটা কি আপনার জানা আছে? বা একটা সম্পর্ক ঠিক কখন পরিপূর্ণতা পায়? আসলে ভালবাসার সম্পর্কে থাকেনদু’জন ৷ তাদের দু’জনের সখ্যতার আরেক নাম ভালবাসা ৷ আর এই দু’জনের মনের মিল হলে, একে অপরকে বুঝলে, বিশ্বাস করলে তবেইভালবাসা সার্থক ৷ তাই, বলে যাকে তাকে তো আর ভালবাসা যায় না ৷লোকে বলে ভালবাসার নাকি কোন কারণ নেই ৷ তাই বলে যাকে ভালবাসবেন, তিনি আপনার যোগ্য কিনা সেটাতো একবার যাচাই করতে হবে ৷ তাই ঠিক কী ধরণের মানুষ হতে পারেন, আপনার যোগ্য সেটা জেনে নিন ৷দামী উপহার তো সকলেই কিনে দিতে পারেন ৷ কিন্তু হাজারো কাজের মাঝেও যিনি নিজের সময় বের করে যা আপনাকে উপহার দিতে পারেন,মনে করবেন তিনিই আপনার ভালবাসার যোগ্য ৷ দূরে দূরে থাকলে ভালবাসা কিন্তু কখনই পরিপূর্ণতা পায় না ৷ তাই এমন কাউকে ভালবাসেন যিনি দামি জিনিসের বদলে আপনাকে তার দুর্মূল্য সময়টা উপহার দিতে পারেন ৷মন খারাপ থাকলে সান্ত্বনা অনেকেই দিতে পারেন? কিন্তু আপনার মুখেহাসি ফোটানোর চেষ্টা সেই মানুষই করবেন যিনি সত্যি আপনাকে ভালবাসেন ৷ কথাটা শুনতে অনেকটা নাটকীয় মনে হলেও, এটাই সত্যি ৷ যিনি আপনাকে ভাল রাখতে নিজের প্রাণপাত করতে পারেন তাকেই আপনার সবটুকু ভালবাসা দিয়ে ভরিয়ে দিন ৷অনেক সময় পরিবারের লোকজন বা বন্ধু বান্ধবও আপনার কাজের সমালোচনা করবেন ৷ আপনার মনের কথা বুঝতে হয়ত অনেকেই পারবেন না ৷ যে কাজের জন্যএত সমালোচনা সেটা কেন করলেন তা কিন্তু কেউ আপনাকে হয়ত একবারও জিজ্ঞেস করবে না আপনি কেন এমনটা করলেন ৷ খুঁজলে আপনাকে নিন্দে করারও লোকের অভাব হবে না ৷ কিন্তু যিনি আপনার সমালোচনা না করে আপনাকে সাপোর্ট করবেন ৷ আপনি কীভাবে ভাল থাকবেন সেটার যার মূল লক্ষ্য হবে, তিনিই একমাত্র আপনার ভালবাসা পাওয়ার যোগ্য ৷একটা কথা কি জানেন? ভালসময়ে আশপাশে লোকের অভাব হয় না ৷ কিন্তু খারাপ সময়ে নিঃসঙ্গতাই হয় একমাত্র সঙ্গী৷ দু’একজন হয়ত কেবল আপনার দুঃখে সামান্য দুঃখ প্রকাশ করবেন, ব্যস ওইটুকুই ৷ কিন্তু যদি কখনও এমন কাউকে পান, যিনি আপনার সমস্ত দুঃখ, রাগ, অভিমানকে নিজের করে নিয়ে আপনাকে আপন করে নেবেন তবে চোখ বন্ধ করে সেই মানুষটিকেই ভালবাসুন৷আপনার কথা হয়ত অনেকেই শোনেন, কিন্তু আপনার কথারগুরুত্ব বোঝেন ক’জন? ভালবাসার সম্পর্ক তখনই মজবুত হয়, যখন আপনারা একে অপরের কথার গুরুত্ব বুঝতে পারবেন৷ আপনি যাকে ভালবাসছেন, তিনি আপনার কোন কথার কারণ, তার অর্থ বুঝতে পারছেন কিনা সেটা দেখে নিন৷ যিনি আপনার সমস্ত কথার সঠিক অর্থ বুঝতে পারেন, তেমন মানুষকে ফিরিয়ে দেওয়ারআগে দু’বার ভাবুন৷ কারণ তিনিই একমাত্র আপনার ভালবাসার যোগ্য৷

মন্তব্যসমূহ

  1. অসাধারণ হয়েছে...এই পোস্টের আকারের চেয়ে আরো তিন গুন বড় কমেন্ট করে ও এই পোস্টের গুন প্রকাশ করা সম্ভব হবে না। আপনার প্রতিনিয়ত পোস্টের মান দেখে আমি সত্যিই আশ্চর্য হয়ে যাই।
    আপনি সত্যিই একজন জিনিয়াস 🙂 এরকম একটি ব্লগের নিয়মিত পাঠক হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সত্যি আজ অসম্ভব সুন্দর একটি পোস্ট করেছেন। আরো চাইবেশি বেশি চাই

    উত্তরমুছুন
  2. Sir after reading this post. All my confusions have gone away. I am so benefited by visiting your site. Thanks sir share this information.He has really sweet responses to basically all of these- Thank you very much.
    Sad Dp
    fonts copy and paste
    অনলাইন ইনকাম

    উত্তরমুছুন
  3. Love is a positive, constructive emotion, which is nowadays understood as a strong feeling of tender affection. It is described as an emotion of strong affection and personal attachment. Love is also described as a virtue representing all human kindness, compassion, and affection. Love is also described as being a virtue representing all human kindness, compassion, and affection. Love is also described as being unconditional in nature. Everybody should know What is Love.

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এখানে প্রবেশ করার জন্য ধন্যবাদ ধন্যবাদ ।

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভালবাসার কবিতা

নষ্ট হবে

এত হাসি কোথায় পেলে