বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

কবিতা

ছবি
Facebook.com/gorabasunia এ পৃথিবীর বুকে তুমি প্রস্ফুটিত সব চেয়ে সুন্দর তম ফুল, শুধু তোমা কেই দেখার জন্যে আমার হৃদয় হয় আকুল, তোমাকে সুন্দর লাগে তাই দেখি সেকি মোর কোন ভুল ? তোমার জন্যে কেঁদে কেঁদে মরে আমার পরাণ বুলবুল। শিশিরে ভেজা পাপড়ির মত ঠোট মেঘের মত নরম চুল, ফুলের চেয়েও রূপসী যে তুমি হরিণ নয়ন তোমার অতুল । তোমার রুপের আসক্তিতে ভাসে আমার হৃদয়ের দু কূল, তুমি সব চেয়ে সুবাসিত বিনোদিনী আমার বাগিচার ফুল ।

আনন্দময়ীর আগমনে


তুমি আমায় ভালোবাসো তাই তো আমি কবি। 
আমার এ রূপ-সে যে তোমায় ভালোবাসার ছবি।। 
আপন জেনে হাত বাড়ালো- 
আকাশ বাতাস প্রভাত-আলো, 
বিদায়-বেলার সন্ধ্যা-তারা 
পুবের অরুণ রবি,- 
তুমি ভালোবাস ব’লে ভালোবাসে সবি? 

আমার আমি লুকিয়েছিল তোমার ভালোবাসায়, 
তুমিই আমার মাঝে আসি’ 
অসিতে মোর বাজাও বাঁশি, 
আমার পূজার যা আয়োজন 
তোমার প্রাণের হবি। 
আমার বাণী জয়মাল্য, রাণি! তোমার সবি।। 

তুমি আমায় ভালোবাস তাই তো আমি কবি। 
আমার এ রূপ-সে যে তোমার ভালোবাসার ছবি।।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভালবাসার কবিতা

নষ্ট হবে

এত হাসি কোথায় পেলে